শপথ নিয়েছি এগিয়ে যাওয়ার, জয় হবে মানবতার ‘এই শ্লোগানকে সামনে রেখে ২৫ বছরে পা রাখলো এসএসসি ৯৯ ব্যাচ। এ উপলক্ষে পারিবারিক মিলনমেলা ও শিক্ষক দিবস উপলক্ষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক বন্ধু ও গুণী শিক্ষকদের সংবর্ধনা দিয়েছে। এসব শিক্ষকের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয়ের। এই ১২০ শিক্ষককে খুঁজে বের করে সংবর্ধনার আয়োজন করেন তারা।

শনিবার (২১ অক্টোবর) এসএসসি ৯৯ব্যাচ ঠাকুরগাঁওয়ের আয়োজনে দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মিলনায়তনে ক্রেস্ট, নানা ধরনের উপহার ও ফুলেল শুভেচ্ছায় এই গুণী শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়। আয়োজনে আমন্ত্রণ জানানো হয়েছিলো ৯৯ ব্যাচের সকল সহপাঠীদের। সে আমন্ত্রণে সাড়া দিয়ে মিলন মেলায় অংশ নেয় তারা।

জানা গেছে, এসএসসি ৯৯ ব্যাচ করোনা কালীন সময়ে অক্সিজেন সরবরাহ, অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, অসচ্ছল ব্যক্তিদের পাশে দাঁড়ানো, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ফরম ফিলাপ ও ভর্তিতে অর্থ দিয়ে সহযোগিতা করে যাচ্ছে।

 

সহপাঠীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে পুরো মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। পুরনো বন্ধুদের কাছে পেয়ে তৈরী হয় আনন্দ আর আবেগঘন পরিবেশের। দিনভর চলে আড্ডা, স্কুলের স্মৃতিচারণ ও সাংষ্কৃতিক আয়োজন৷

 

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় দিনের আয়োজন। স্মৃতিচারণ পর্বে স্কুল নিয়ে নানা গল্পে আয়োজনকে আরো বর্ণিল করে তোলেন প্রাক্তন ছাত্ররা। এ সময় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক সাবেক প্রধান শিক্ষক ও রংপুর অঞ্চলের মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক উপ পরিচালক আখতারুজ্জামান সাবু, সাবেক জেলা শিক্ষা অফিসার জালাল উদ্দিন উপস্থিত ছিলেন। এসময় নিজেদের স্কুল নিয়ে স্মৃতিচারণ করেন প্রাক্তন শিক্ষার্থীরা৷

এসএসসি ৯৯ ব্যাচের সদস্যরা বলেন, ৯৯ এসএসসি ব্যাচের বন্ধুরা মিলে আমরা এই আয়োজন করেছি। শিক্ষকেরা আমাদেরকে দেশের জন্য তৈরি করেছেন। আমরা তাদের আদর্শ নিয়ে এগিয়ে যাচ্ছি। শৈশবে, কৈশরে এই শিক্ষকেরা আমাদের পড়াশোনা করিয়েছেন। তাদের ঘটা করে সংবর্ধনা দিতে পেরে গর্বিত আমরা।